পবিত্র আত্মার বাপ্তিস্ম


প্রভুতে প্রিয়জন, এবং আপনারা সবাই এই শিক্ষাকে পড়ছেন, শান্তি আপনার সাথে থাকুন! আমি আমাদের প্রভু এবং প্রভু যীশু খ্রীষ্টের পিতা ঈশ্বরকে আশীর্বাদ করি, যিনি তাঁর বিশ্বস্ততার সাথে আমাকে এই অনুষঙ্গটি সম্পূর্ণরূপে পবিত্র আত্মা আগুনের বাপ্তিস্মের মাধ্যমে বাপ্তিস্মের উপর এই শিক্ষণ সম্পূর্ণ করার জন্য অনুগ্রহ দান করেন।


এই শিক্ষাকে সম্পূর্ণরূপে সম্পন্ন করার জন্য, যতো সম্ভব সম্ভব, ভাইয়েরা যে সব প্রশ্নগুলি নিজেদের জিজ্ঞেস করে তা আমি তালিকাবদ্ধ করব এবং শিক্ষার প্রতিটি প্রশ্নের উত্তর দিতে হবে। যদিও বাপ্তিস্মের বিষয়ে বাইবেলের শিক্ষা বোঝা কঠিন না হলেও খারাপ শিক্ষা ভাইদের মনকে বিভ্রান্ত করে তোলে, যাতে তারা নিজেদেরকে এমন প্রশ্ন জিজ্ঞাসা করে বারবার খুঁজে পায় যা আর জিজ্ঞাসা করা উচিত নয়।


বহুল জিজ্ঞাসিত প্রশ্নসমূহ:


সেখানে আছে, পবিত্র আত্মার এক বাপ্তিস্ম পৃথক্, এবং একটি "আগুনের বাপ্তিস্ম" পৃথক? কে পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম? কে পবিত্র আত্মা সঙ্গে বাপ্তাইজিত হতে পারে? কখন কেউ পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত হতে পারে? এক পবিত্র আত্মায় বাপ্তাইজিত যাবে কোথায়? ঈশ্বরের প্রতিটি সন্তানের পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম নেওয়া আবশ্যক? কিভাবে পবিত্র আত্মার বাপ্তিস্ম গ্রহণ করবেন? বিভিন্ন ভাষায় কথা বলছেন পবিত্র আত্মার বাপ্তিস্মের একটি চিহ্ন? এক ভাষায় কথা বলতে ছাড়াই পবিত্র আত্মায় বাপ্তাইজিত করা যেতে পারে? পরভাষায় কথা বলা বন্ধ করতে পারি? পবিত্র আত্মা থাকার এবং পবিত্র আত্মা মধ্যে বাপ্তিস্ম হচ্ছে মধ্যে একটি পার্থক্য আছে কি? পবিত্র আত্মার বাপ্তিস্ম কি পরিত্রাণের প্রমাণ?


পবিত্র আত্মার বাপ্তিস্ম এবং আগুনের "ব্যাপ্টিজিম"


চলুন পরের অনুচ্ছেদগুলি একসাথে পড়ি: মথি 3:11, মার্ক 1:8, লূক 3:16, যোহন 1:33, এবং প্রেরিত 1:5


মথি 3:11 তোমরা মন ফিরিয়েছ বলে আমি তোমাদের জলে বাপ্তাইজ করছি৷ আমার পরে একজন আসছেন, যিনি আমার থেকে মহান, তাঁর জুতো জোড়া বইবার য়োগ্যও আমি নই তিনি পবিত্র আত্মায় আগুনে তোমাদের বাপ্তাইজ করবেন৷


মার্ক 1:8 আমি তোমাদের জলে বাপ্তাইজ করলাম কিন্তু তিনি তোমাদের পবিত্র আত্মায় বাপ্তাইজ করবেন৷


লূক 3:16 তাদের এই রকম চিন্তার জবাবে য়োহন বললেন, ‘আমি তোমাদের জলে বাপ্তাইজ করি, কিন্তু আমার থেকে আরো শক্তিশালী একজন আসছেন, আমি তাঁর জুতোর ফিতে খোলবার য়োগ্য নই৷ তিনিই তোমাদের পবিত্র আত্মায় আগুনে বাপ্তাইজ করবেন৷


জন 1:33 আর আমি তাঁহাকে চিনিতাম না, কিন্তু যিনি আমাকে জলে বাপ্তাইজ করিতে পাঠাইয়াছেন, তিনিই আমাকে বলিলেন, যাঁহার উপরে পবিত্র আত্মাকে নামিয়া অবস্থিতি করিতে দেখিবে, তিনিই সেই ব্যক্তি, যিনি পবিত্র আত্মায় বাপ্তাইজ করেন।


প্রেরিত 1:5 কারণ য়োহন জলে বাপ্তাইজ করতেন, কিন্তু কিছু দিনের মধ্যেই তোমরা পবিত্র আত্মায় বাপ্তাইজিত হবে৷


যখন আমরা উপরের আয়াতগুলি পরীক্ষা করি, তখন আমরা পরিষ্কারভাবে বুঝতে পারি যে, "পবিত্র আত্মা আগুনের বাপ্তিস্ম" শব্দটির মধ্যে কোন পার্থক্য নেই ম্যাথু 3:11 এবং লূক 3:16 পদে এবং "পবিত্র আত্মার বাপ্তিস্ম" "মার্ক 1:8, যোহন 1:33 এবং প্রেরিত 1:5


এখন, আমি বিভ্রান্তির সৃষ্টি করে এমন কিছুতে আপনার মনোযোগ আকর্ষণ করতে চাই। আপনি উদ্ধৃত উত্তরণ ঘনিষ্ঠভাবে তাকান, আপনি এটি দেখতে বিস্মিত হবে, আগুনের একটি বাপ্তিস্মের কোথাও উল্লেখ নেই। বাইবেল পবিত্র আত্মা আগুনের মধ্যে বাপ্তিস্মের কথা বলে। কিন্তু কোথাও না আপনি অভিব্যক্তি "আগুনের বাপ্তিস্ম" খুঁজে না।


উপসংহারে, পবিত্র আত্মা আগুনে বাপ্তিস্মের কথা বলার জন্য, অথবা কেবল পবিত্র আত্মার বাপ্তিস্মের কথা বলা একই জিনিস। তাই দুই মধ্যে কোন পার্থক্য আছে।


এমন কিছু মিথ্যা শিক্ষক রয়েছে যারা আগুনের বাপ্তিস্মকে ব্যাখ্যা করার চেষ্টা করে এবং এটি কখন প্রাপ্ত হয় তা ব্যাখ্যা করে এবং কিভাবে জানা যায় যে কেউ এটি গ্রহণ করেছে।


এমন কিছু মতবাদ রয়েছে যা ব্যাখ্যা করে যে, পবিত্র আত্মা আগুনে বাপ্তিস্ম হচ্ছে দুই বাপ্তিস্ম, এক (ঈশ্বরের পবিত্র আত্মার বাপ্তিস্ম) ঈশ্বরের সন্তানদের জন্য এবং অন্যটি (আগুনের বাপ্তিস্ম) হচ্ছে ঈশ্বরের অবাধ্য যারা জন্য জাহান্নামের আগুন। এটি আপনাকে দেখায় যে কতজন আজ বিপথে গেছে, শয়তান দ্বারা অনুপ্রাণিত মতবাদ তৈরি করে, যিশু খ্রিস্টের মতবাদের সাথে কিছু করার নেই এমন মতবাদ।


কে পবিত্র আত্মা সঙ্গে বাপ্তাইজিত হতে পারে?


লূক 11:13 আমাদের শিক্ষা দেয় যে, ঈশ্বরের সামনে এক সুস্পষ্ট হৃদয় সহকারে প্রত্যেক ব্যক্তি পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত হতে পারে। তাই তোমরা যদি মন্দ প্রকৃতির হয়েও তোমাদের ছেলেমেয়েদের ভাল ভাল জিনিস দিতে জান, তবে স্বর্গের পিতার কাছে যাঁরা চায়, তিনি য়ে তাদের পবিত্র আত্মা দেবেন, এটা কত না নিশ্চয়৷


কে পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম; এবং কোথায়?


বাইবেল আমাদের শিক্ষা দেয় যে শুধুমাত্র প্রভু যীশু খ্রীষ্ট পবিত্র আত্মার মধ্যে বাপ্তিস্ম সম্পাদন করতে পারেন। তিনি ইচ্ছা হিসাবে তিনি তা করেন, কিন্তু সবকিছু প্রতিটি ব্যক্তির হৃদয়ের প্রস্তুতি উপর নির্ভর করে। অতএব, যে কোন জায়গায় পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নেওয়া যেতে পারে: একটি সমাবেশে, বাপ্তিস্মের জলের মধ্যে, এক ঘরে প্রার্থনা করার সময় ইত্যাদি।


কখন কেউ পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত হতে পারে?


যখন আমরা ম্যাথু 3:11, মার্ক 1:8 এবং প্রেরিত 1:5 এর অনুচ্ছেদগুলিতে ধ্যান করি, ইতিমধ্যে উদ্ধৃত করেছি, আমরা উপসংহার করি যে পবিত্র আত্মার বাপ্তিস্ম পানির বাপ্তিস্মের পরে আসে। কিন্তু প্রেরিত 10:44-47 পদে, আমরা ভাইদের এক গোষ্ঠী দেখেছি যারা পানির বাপ্তিস্মের আগে পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত হওয়ার বিশেষ সুযোগ পেয়েছিল।


প্রেরিত 10:44-47 পিতর যখন এইসব কথা বলছিলেন, তখন যাঁরা সেখানে সেইসব কথা শুনছিল, তাদের সকলের ওপর পবিত্র আত্মা নেমে এলেন৷ 45ইহুদী সম্প্রদায় থেকে য়ে খ্রীষ্ট বিশ্বাসীরা পিতরের সঙ্গে সেখানে এসেছিলেন তাঁরা সকলে আশ্চর্য হয়ে গেলেন, কারণ অইহুদীদের ওপরও পবিত্র আত্মার দান নেমে এল৷ 46কারণ তাঁরা ওদেরকে নানা ভাষায় কথা বলতে ঈশ্বরের প্রশংসা করতে শুনলেন৷ 47তখন পিতর বললেন, ‘কেউ কি এই লোকদের জলে বাপ্তাইজ করতে অস্বীকার করতে পারে? আমরা য়েমন পবিত্র আত্মা পেয়েছি তারাও তো তেমনি পেয়েছে!’ এটি আমাদের বুঝতে সাহায্য করে যে, হৃদয়কে জানেন এমন প্রভু, তাঁর কিছু সন্তানকে পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত করতে পারেন, এমনকি পানির বাপ্তিস্মের আগেও।


কিন্তু, আমি আজকে ক্ষতিকর সম্প্রদায়গুলিতে পাওয়া মিথ্যা অভ্যাসগুলির বিরুদ্ধে আপনাকে সতর্ক করতে চাই। এই শয়তান গীর্জা ভুলভাবে পেন্টেন্টোস্টাল গির্জার বলা হয়, তারা তথাকথিত "পবিত্র আত্মা মধ্যে বাপ্তিস্ম" বিতরণ। তারা মুমিনদেরকে শয়তানের ভাষা বলতে শেখানোর মাধ্যমে জাদুবিদ্যা নিয়ে আসে। এবং যখন এই লোকেরা শুরু হয় এবং এই শয়তানদের ভাষা বলতে শুরু করে, তখন তাদেরকে বলা হয় যে তারা "পবিত্র আত্মা" দিয়ে বাপ্তিস্ম নিয়েছে। তাই আজ, আমরা হাজার হাজার কঠোর লোকের সাথে সাক্ষাৎ করি, যারা বিভিন্ন ভাষায় কথা বলে এবং যারা বিশ্বাস করে যে তারা পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নিয়েছে, অথচ তাদের কেউ কখনও পানিতে বাপ্তিস্ম নিচ্ছে না।


প্রিয় ভাইয়েরা, মনে রাখবেন যে কর্নেলিয়াস ভাইদের জন্য ঈশ্বর যা করেছিলেন তা প্রেরিত 10:44-47 পদে, তিনি এখনও তা করতে পারেন। আমরা ঈশ্বরের বাচ্চাদের দেখতে বিস্মিত হতে পারি না, যাদের পানির বাপ্তিস্মের আগে পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু এই ক্ষেত্রে খুব ঘন ঘন হয় না। এবং যারা পবিত্র আত্মার বাপ্তিস্ম গ্রহন করে, এখনও পানিতে বাপ্তাইজিত না হয়ে, যখন তারা পবিত্র আত্মার সত্যিকারের বাপ্তিস্ম গ্রহণ করে, তখন তাদের মধ্যে ঈশ্বরের আত্মা দ্রুত জলের বাপ্তিস্ম খোঁজার জন্য তাদের প্রতি আহ্বান জানান।


তাই আপনি যদি মানুষের সাথে সাক্ষাৎ করেন, যিনি পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নেওয়ার দাবি করেন এবং যারা বিভিন্ন ভাষায় কথা বলেন এবং যারা এই মুহুর্তে পানিতে কখনোই বাপ্তিস্ম নিচ্ছেন না এবং বিশ্বাস করেন যে তারা রক্ষা পেয়েছে, তাদের বলুন যে শয়তান তাদের ব্যবহার করছে , এবং ঈশ্বর না। তাদের বলুন ভূতেরা তাদের মধ্য দিয়ে কথা বলছে, পবিত্র আত্মা নয়। এবং যদি আপনি মানুষের সাথে সাক্ষাৎ করেন, যারা বিভিন্ন ভাষায় কথা বলে, কিন্তু পানির বাপ্তিস্ম প্রত্যাখ্যান করে, তবে আপনি কেবল জানেন যে তারা ভূত।


ঈশ্বরের প্রতিটি সত্য সন্তানের পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম করা আবশ্যক?


এই প্রশ্নের উত্তর দিতে, ইতিমধ্যে উদ্ধৃত উত্তরণ ছাড়াও, ম্যাথু 3:11, মার্ক 1: 8, লূক 3:16, যোহন 1:33, লূক 11:13 এবং প্রেরিত 1:5, আমরা পরীক্ষা করব মার্ক 16:17, প্রেরিত :38 এবং প্রেরিত 15:8


মার্ক 16:17 যাঁরা বিশ্বাস করবে এই চিহ্নগুলি তাদের অনুবর্তী হবে৷ আমার নামে তারা ভূত তাড়াবে; নতুন নতুন ভাষায় কথা বলবে;


প্রেরিত 2:38 পিতর তাঁদের বললেন, ‘আপনারা মন-ফিরান, আর প্রত্যেকে পাপের ক্ষমার জন্য যীশু খ্রীষ্টের নামে বাপ্তাইজ হোন, তাহলে আপনারা দানরূপে এই পবিত্র আত্মা পাবেন৷


এই অনুচ্ছেদগুলি আমাদের দেখায় যে পবিত্র আত্মার বাপ্তিস্মের জন্য ঈশ্বরের প্রতিশ্রুতি তার সমস্ত সন্তানদের জন্য, কেবল কয়েক জন নয়। মার্ক 16:17 পদে, নতুন ভাষায় কথা বলার প্রতিশ্রুতি সকলের কাছে তৈরি করা হয় যাঁরা ঈসা মসিহের প্রতি বিশ্বাস রাখেন, কেবল মাত্র কয়েক জনকেই নয়। প্রেরিত 15:8 আমাদের বলে যে "ঈশ্বর, যিনি হৃদয়কে জানেন, তিনি দেখিয়েছেন যে তিনি তাদের পবিত্র আত্মা দান করে তাদের গ্রহণ করেছেন।" যদি ঈশ্বর পবিত্র আত্মার বাপ্তিস্মকে সকলের কাছে দান করেন, যাঁরা তাঁকে জিজ্ঞেস করেন এবং এমনকি যারা তাঁর নয় তাদের কাছেও, তারপরেও তিনি তার প্রকৃত সন্তানদের আরও বেশি কিছু দেবেন।


অতএব, মনে রাখবেন যে, ঈশ্বরের প্রতি সত্য সন্তানের পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নেওয়া উচিত এবং বিভিন্ন ভাষায় কথা বলা উচিত।


কিভাবে পবিত্র আত্মার বাপ্তিস্ম গ্রহণ করবেন?


প্রেরিত :1-4 এবং প্রেরিত 10:44 (ইতিমধ্যে উদ্ধৃত) আমাদের দেখায় যে আমরা মানব হস্তক্ষেপ ছাড়া পবিত্র আত্মার বাপ্তিস্ম গ্রহণ করতে পারি।


প্রেরিত :1-4 এরপর পঞ্চাশত্তমীর দিনটি এল, সেই দিনটিতে প্রেরিতেরা সকলে একই জায়গায় সমবেত ছিলেন৷ 2সেই সময় হঠাত্ আকাশ থেকে ঝোড়ো হাওযার শব্দের মত প্রচণ্ড একটা শব্দ শোনা গেল, আর য়ে ঘরে তাঁরা বসেছিলেন, সেই ঘরের সর্বত্র তা ছড়িয়ে গেল৷ 3তাঁরা তাঁদের সামনে আগুনের শিখার মতো কিছু দেখতে পেলেন, সেই শিখাগুলি তাদের উপর ছড়িয়ে পড়ল পৃথক পৃথক ভাবে তাঁদের প্রত্যেকের উপর বসল৷ 4তাঁরা পবিত্র আত্মায় পূর্ণ হলেন আর ভিন্ন ভাষায় কথা বলতে লাগলেন৷ পবিত্র আত্মাই তাদের এইভাবে কথা বলার শক্তি দিলেন৷


প্রেরিত 8:14-17 এবং প্রেরিত 19:6, আমাদের দেখায় যে, মানুষের ওপর হাত রেখে এই একই বাপ্তিস্ম গ্রহণ করা যায়।


প্রেরিত 8:14-17 প্রেরিতেরা তখনও জেরুশালেমে ছিলেন, তাঁরা শুনতে পেলেন য়ে শমরিয়ায় লোকেরা ঈশ্বরের বাক্য গ্রহণ করেছে, তখন তাঁরা পিতর য়োহনকে সেখানে পাঠালেন৷ 15পিতর য়োহন এসে শমরিয়ায় খ্রীষ্ট বিশ্বাসীদের জন্য প্রার্থনা করলেন য়েন তারা পবিত্র আত্মা লাভ করে; 16কারণ এই লোকেরা প্রভু যীশু খ্রীষ্টের নামে বাপ্তাইজ হলেও তখনও পর্যন্ত তাদের কারোর ওপর পবিত্র আত্মা অবতরণ করেন নি৷ 17এইজন্য পিতর য়োহন প্রার্থনা করলেন; আর সেই দুই প্রেরিত, লোকদের মাথায় হাত রাখলে তারা পবিত্র আত্মা লাভ করল৷


প্রেরিত 19:6 এরপর পৌল তাদের ওপর হাত রাখলে, তাদের ওপর পবিত্র আত্মা নেমে এলেন৷ তারা নানা ভাষায় কথা বলতে ভাববাণী বলতে শুরু করল৷ সবকিছু প্রতিটি এক হৃদয় এর প্রস্তুতি উপর প্রধানত নির্ভর করে।


পরভাষায় কথা বলা


এক ভাষায় কথা বলতে ছাড়াই পবিত্র আত্মায় বাপ্তাইজিত করা যেতে পারে? এক একটি নতুন ভাষায় কথা বলতে ছাড়াই পবিত্র আত্মায় বাপ্তাইজিত করা যেতে পারে? উত্তর হল না আমরা মার্ক 16:17 পরীক্ষা করে দেখেছি যে, নতুন ভাষায় কথা বলার প্রতিশ্রুতি সকলের জন্য, যাঁরা যীশু খ্রীষ্টের ওপর বিশ্বাস রাখে, ব্যতিক্রম ছাড়া।


প্রেরিত 2:4 আমাদের দেখায় যে, সমস্ত পবিত্র আত্মার দ্বারা পূর্ণ ছিল, এবং অন্যান্য ভাষায় কথা বলতে শুরু করেন। প্রেরিত 10:44-46 এই শিক্ষণ সম্মত। ইহুদী ভাষায় কথা বলার কারণে যে সুন্নতের বিশ্বস্ত লোকেরা জানত যে অইহুদীরা পবিত্র আত্মার দ্বারা বাপ্তাইজিত হয়েছিল। প্রেরিত 19:6 এছাড়াও এটি নিশ্চিত। প্রেরিত 8:16-17 একই শিক্ষার নিশ্চিত। কিভাবে ভাইরা জানেন যে সামারীয়রা পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত হয়নি? কারণ তারা এই চিহ্নটি দেখেনি যে প্রমাণ করে যে কেউ পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নিয়েছে, অর্থাৎ, বিভিন্ন ভাষায় কথা বলছে। যখন পিতর যোহন তাদের উপর হাত রাখলেন, তখন তারা পবিত্র আত্মা লাভ করল। কিভাবে তারা সামারীয়দের অবশেষে পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম ছিল জানেন? কারণ তারা চিহ্ন দেখেছি। তাই বিভিন্ন ভাষায় কথা বলা হচ্ছে পবিত্র আত্মার মধ্যে কেউ বাপ্তিস্মের দৃশ্যমান চিহ্ন।


পরভাষায় কথা বলা ঈশ্বরের সন্তানের জন্য ক্ষান্ত করতে পারেন?


না। বাইবেল আমাদের শিক্ষা দেয় যে ঈশ্বর তাঁর উপহারের জন্য তওবা করেন না। যদি এটি ঈশ্বর যিনি আপনাকে বিভিন্ন ভাষায় কথা বলার দান দিয়েছেন তবে তিনি তা ফিরিয়ে নেবেন না।


জাদুবিদ্যা অনুশীলন


আসুন আমরা কিছু পেন্টেকোস্টাল এবং ক্যারিশ্যাটিক শ্যাট্যানিক আন্দোলনের কিছু পুনরাবৃত্তিমূলক জাদুবিদ্যা অনুশীলনের কথা বলি। তারা ইচ্ছাকৃতভাবে বিতরণ করে, যা তারা "পবিত্র আত্মা" বাপ্তিস্ম বলে, এবং তারা লোকেদের ভাষায় কথা বলতে শেখান। কেউ কেউ তাদের মুখ খুলতে এবং হেলাল্লুজাহ, হেলাল্লুজাহ, হেলাল্লুজাহ অনেকবার এবং বন্ধ না করেই তাদের পুনরাবৃত্তি করতে বলে এবং অবশেষে এরা তাদের ভাষায় কথা বলে। অন্যরা মানুষকে তাদের মুখ খুলতে এবং এএএ, বিবিবি, সি সি সি ইত্যাদি বলতে এবং দ্রুত গতিতে গতিতে বা এবিসি বলতে বেশ কয়েকবার বলতে পারে, তারপরে, সিবিএর বেশ কয়েকবার পাশাপাশি গতি বাড়িয়ে, এবং সবশেষে এই তাদের "ভাষাভাষী ভাষায় কথা" হয়ে ওঠে।


জানুন, যে এই অভ্যাস যাদুবিদ্যার মধ্যে একটি দীক্ষা হয়। এই অনুশীলন শয়তান দ্বারা অনুপ্রাণিত হয়। আপনি সব ঈশ্বরের সন্তান, আপনি এখন পরীক্ষা করা উচিত, আপনি কিভাবে পেয়েছেন, আপনার ভাষায় কথা বলা। আপনি যদি এই ঘৃণ্য অনুশীলনগুলির শিকার হন তবে জেনে নিন যে আপনি জাদুবিদ্যা শুরু করেছেন। এটা আপনি পেয়েছেন যে পবিত্র আত্মা নয়, কিন্তু মন্দ আত্মা। আপনি যে জিহ্বা কথা বলেন তা ঈশ্বরের কাছ থেকে আসে না। আপনি অনুতপ্ত এবং আপনার ব্যবহার করা হয় যারা অশুচি প্রফুল্লতা থেকে আপনাকে উদ্ধার করার জন্য প্রভু জিজ্ঞাসা করতে হবে। তারপর প্রার্থনা এবং তাঁর পবিত্র আত্মা সঙ্গে আপনাকে বাপ্তিস্ম এবং আপনি তার জিহ্বা দিতে প্রভু জিজ্ঞাসা।


মিথ্যা শিক্ষকও রয়েছে, যারা শিক্ষা দেয় যে, বিভিন্ন ভাষায় কথা বলা সমস্ত মুমিনদের জন্য নয়। তাদের ভুল সমর্থন করার জন্য, তারা 1 করিন্থীয় 1:30 পদ বিকৃত করে। আপনাকে অবশ্যই জানা উচিত যে 1 করিন্থীয় 1:10 এবং 1:8 পদে, ঈশ্বর আমাদের বিভিন্ন ভাষার বৈচিত্র্যের উপহার সম্পর্কে কথা বলেন, যা বিভিন্ন ভাষায় কথা বলার প্রতিশ্রুতি নয়, যা প্রভু তাঁর প্রতি বিশ্বাসী সকলকে করেছেন। মার্ক 16:17


পবিত্র আত্মা থাকার, এবং পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম হচ্ছে


এটা পবিত্র আত্মা হচ্ছে এবং পবিত্র আত্মা সঙ্গে বাপ্তিস্ম হচ্ছে মধ্যে একটি পার্থক্য আছে স্মরণ মূল্য। যখনই একজন ব্যক্তি ঈসা মসিহকে তার সৎ হৃদয় দিয়ে তাঁর জীবনে আমন্ত্রণ জানায়, তখন তাঁর পবিত্র আত্মার দ্বারা তাঁর মধ্যে বাস করতে আসে। তারপর থেকে এই ব্যক্তির পবিত্র আত্মা আছে, কিন্তু, এখনও পবিত্র আত্মা মধ্যে বাপ্তাইজিত হয় না।


প্রেরিত 18:24-25 আপল্লো ক্ষেত্রে এই নিশ্চিত। আপল্লো নামে একজন ইহুদী ইফিষে এলেন, ইনি আলেকসান্দ্রীয় নগরে জন্মেছিলেন৷ তিনি শিক্ষিত মানুষ ছিলেন এবং শাস্ত্র খুব ভাল করে জানতেন৷ 25আপল্লো প্রভুর পথের বিষয়ে শিক্ষা পেয়েছিলেন৷ তিনি আত্মার আবেগে কথা বলতেন এবং যীশুর বিষয়ে নির্ভুলভাবে শিক্ষা দিতেন, কিন্তু তিনি কেবল য়োহনের বাপ্তিস্মের বিষয়েই জানতেন৷


আমরা দেখি যে তিনি ঈশ্বরের বাক্য সঠিকভাবে শিখিয়েছিলেন, যদিও তিনি কেবল যোহনের বাপ্তিস্ম জানতেন, অর্থাৎ তিনি কেবল পানিতেই বাপ্তিস্ম নিয়েছিলেন। অতএব, তিনি এখনও পবিত্র আত্মা মধ্যে বাপ্তাইজিত হয় নি। তিনি যদি সঠিকভাবে ঈশ্বরের বাক্য শিক্ষা দিতে পারতেন, তবে এটি আমাদের দেখায় যে, তাঁর মধ্যে পবিত্র আত্মা ছিল, যিনি এই কাজটি করেছিলেন। তিনি ইতিমধ্যে পবিত্র আত্মা পেয়েছিলাম, কিন্তু, তিনি এখনো পবিত্র আত্মা সঙ্গে বাপ্তাইজিত হয় নি।


কিছু অজ্ঞ মানুষ বলে যে এটি ছিল পেন্টেকস্টের দিন যে শিষ্যরা পবিত্র আত্মা পেয়েছিলেন। এই ভুল করবেন না। শিষ্যরা পঞ্চাশত্তমীর দিনে পবিত্র আত্মার সাথে বাপ্তিস্ম নিয়েছিলেন (প্রেরিত :1-4), কিন্তু তাদের ইতিমধ্যেই পবিত্র আত্মা ছিল। প্রভু তাদের উপর শ্বাস যখন তারা পবিত্র আত্মা পেয়েছিলাম। আমরা জন 20:19-23 কি দেখি। ...এই বলে তিনি তাঁদের ওপর ফুঁ দিলেন, আর বললেন, ‘তোমরা পবিত্র আত্মা গ্রহণ কর৷...


কেন পবিত্র আত্মার বাপ্তিস্ম?


আমরা অ্যাপোলোসের ক্ষেত্রে (প্রেরিত 18:4-5 পদে) দেখেছি যে, এমনকি পবিত্র আত্মার সাথে বাপ্তাইজিত না হয়েই, ঈশ্বরের প্রকৃত সন্তানটি ঈশ্বরের বাক্য বোঝে এবং এমনকি এটি শেখাতে পারে; তবে, তিনি সীমিত রয়ে যায়। যদি, পবিত্র আত্মার বাপ্তিস্ম আমাদের আধ্যাত্মিক জীবনের জন্য অপরিহার্য ছিল না, ঈশ্বর আমাদেরকে এই প্রতিশ্রুতি দিয়েছিলেন না। তিনি জানেন যে এই বাপ্তিস্ম ব্যতিরেকে আমাদের কাছে পবিত্র আত্মার শক্তি থাকবে না, যা আমাদের পথে বিভিন্ন যুদ্ধের মুখোমুখি হতে এবং শয়তানকে প্রতিরোধ করতে সহায়তা করবে। এই কারণে ঈসা মসিহ তাঁর শিষ্যদেরকে প্রেরিত 1:4-5- যিরূশালেম থেকে প্রস্থান না করার জন্য নির্দেশ দিয়েছিলেন, বরং পবিত্র আত্মার শক্তির জন্য অপেক্ষা করতে চেয়েছিলেন। কারণেই, প্রেরিত 18:6 পদে আকিলা প্রিসিল্লা তাদের সঙ্গে অ্যাপল্লোকে নিয়েছিলেন এবং তাঁকে ঈশ্বরের সঠিক পথের বিষয়ে আরও ব্যাখ্যা করেছিলেন।


শিষ্যদের পালনকর্তার সুপারিশ অনুসরণ। তারা প্রথমে মন্ত্রণালয় শুরু করার আগে পবিত্র আত্মার শক্তি পাওয়ার জন্য অপেক্ষা করেছিল। পঞ্চাশত্তমীর দিন পরে, শিষ্যদের উপর পবিত্র আত্মার বাপ্তিস্মের প্রভাব খুব দৃশ্যমান হয়ে ওঠে। তারা শক্তি, উদ্যোগ, অভিষেক, জ্ঞান, বুদ্ধি, এবং প্রভুর সেবা জন্য সাহস পূর্ণ ছিল। প্রেরিতরা, যারা ক্রমাগত কাঁপছিল, পুরোপুরি পরিবর্তিত হয়েছিল, এবং পবিত্র আত্মার শক্তির দ্বারা পরিহিত পুরুষ হয়ে ওঠে।


অতএব, প্রিয় বন্ধুরা, তোমরা পবিত্র আত্মার শক্তিতে পরাজিত না হয়ে ঈশ্বরের সেবা করতে পার না। ভূতদের ফাঁদে পড়ে না যা আপনাকে বলবে যে পবিত্র আত্মার বাপ্তিস্মের প্রয়োজন নেই।


আপনি যদি তথাকথিত পালক বা ঈশ্বরের বান্দাদের সাথে সাক্ষাৎ করেন, যারা পবিত্র আত্মার বাপ্তিস্মকে অস্বীকার করে এবং এটি যুদ্ধ করে, আপনি জানেন যে তারা শয়তানের এজেন্ট। এবং আজ অনেক, গির্জার মধ্যে আছে। এই সংখ্যা এর, যারা পবিত্র আত্মার বাপ্তিস্ম শুধুমাত্র প্রথম শিষ্যদের জন্য বলে যারা হয়।


পবিত্র আত্মার বাপ্তিস্ম কি পরিত্রাণের প্রমাণ?


প্রিয় ভাইদের মনে রেখো, যে সমস্ত অন্যান্য উপহারের মত, পবিত্র আত্মার বাপ্তিস্ম পরিত্রাণের প্রমাণ নয়। অন্য কথায়, পবিত্র আত্মার বাপ্তিস্ম হচ্ছে কারো মুক্তির চিহ্ন নয়। তাঁর মহান প্রেমের মধ্যে ঈশ্বর মানুষকে উপহার দেন কারণ তিনি তাদের ভালবাসেন, কিন্তু না, কারণ মানুষ তাকে ভালবাসে। অতএব, কোন পরিস্থিতিতে আপনি নিজেকে উপহার দ্বারা প্রতারিত করা উচিত। আপনি যে জানা উচিত, আপনি অনেক উপহার থাকতে পারে, এবং জাহান্নামে যেতে।


যদি ঈশ্বর মানুষকে উপহার দেন কারণ তারা তাঁকে ভালবাসে, উপহারের দখল অর্থাত্, যে ব্যক্তির কাছে সেই উপহার রয়েছে সেটি নরকের থেকে রক্ষা করা হয়। কিন্তু ঈশ্বর মানুষকে উপহার দেন কারণ তিনি তাদের ভালবাসেন। এবং আমরা প্রত্যেকে ঈশ্বরের কাছ থেকে প্রাপ্ত উপহারগুলি দিয়ে যা চায় তা করে তোলে। কিছু ঈশ্বরকে প্রশংসা করার জন্য তারা ঈশ্বরের কাছ থেকে প্রাপ্ত উপহারগুলো ব্যবহার করে এবং অন্যরা ঈশ্বরের উপহাস করার জন্য তাদের উপহার ব্যবহার করে। এটাই আজকে মানুষের অহংকারকে সমর্থন করে। তারা ঈশ্বরের কাছে নিজেদেরকে তুলনা করার জন্য তাদের দেওয়া বুদ্ধিমত্তা ব্যবহার করে। তারা ল্যাবরেটরিতে মানুষ এবং গাছপালা উৎপাদন করছে; তারা অন্যান্য গ্রহ বাসযোগ্য করার চেষ্টা করছেন; তারা অত্যাধুনিক অস্ত্র তৈরি করছে যার সাথে সময় আসে যখন তারা ঈশ্বরের সাথে যুদ্ধ করতে পারে; প্রভৃতি


শুধুমাত্র যারা আল্লাহকে ভয় করে, যারা আল্লাহ্র জন্য বাস করে, আর যারা আল্লাহর কালাম অনুসারে জীবনযাপন করে এবং যারা ঈসা মসিহের মহিমা গৌরবের জন্য ঈশ্বরের দানগুলি ব্যবহার করে, তারা কেবল উদ্ধার পাবে। এটা সকলের কাছে স্পষ্ট হওয়া উচিত যে, পবিত্র আত্মার বাপ্তিস্ম কোন প্রমাণ নয় যে নরক থেকে একজনকে রক্ষা করা হয়।


ঈশ্বরের অনুগ্রহ তোমাদের সকলের সঙ্গে হতে, যিনি মাস্টার হিসাবে যিশু খ্রিস্ট আছে!




এই নিবন্ধ কপি করতে এবং তাদের বিতরণ করতে বিনা দ্বিধায় দয়া করে।. PDF